ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

স্মার্টফোনে একসঙ্গে দুটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহারের সুযোগ

২০২৩ অক্টোবর ২১ ১৫:৪৫:৪৬
স্মার্টফোনে একসঙ্গে দুটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহারের সুযোগ

নিজস্ব প্রতিবেদক : স্মার্টফোনে একসঙ্গে দুটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহারের সুযোগ চালুর ঘোষণা দিয়েছে হোয়াটসঅ্যাপের মূল প্রতিষ্ঠান মেটা। প্রতিষ্ঠানটি জানিয়েছে, আগামী কয়েক সপ্তাহের মধ্যে সব অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর জন্য এ সুবিধা উন্মুক্ত করা হবে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ জানিয়েছেন, অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য অ্যাকাউন্ট পরিবর্তনের সুযোগ চালু করছে হোয়াটসঅ্যাপ। এ সুবিধা চালু হলে একাধিক অ্যাকাউন্ট ব্যবহারের জন্য আলাদা ফোন ব্যবহার করতে হবে না। ফলে বারবার অ্যাকাউন্ট থেকে লগআউট করারও প্রয়োজন নেই।

প্রতিষ্ঠানটির দেওয়া তথ্যমতে, একই ফোনে একাধিক হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহারের জন্য একাধিক মুঠোফোন নম্বর ব্যবহার করতে হবে। অর্থাৎ একটি সিমকার্ড দিয়ে একাধিক অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে না।

এমনকি অপর হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চালুর সময় যে সিমকার্ড ব্যবহার করা হয়েছে, সেটিও ফোনে যুক্ত থাকতে হবে। সিমকার্ড যুক্তের পর অন্য ফোনে চালু থাকা হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের কিউআর কোড স্ক্যান করলেই একই ফোনে একাধিক অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে।

একই ফোনে দুটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহারের সুবিধা যুক্ত হলে হোয়াটসঅ্যাপের প্রোফাইল অপশনে একটি ‘পপআপ’ মেনু দেখা যাবে। মেনুতে থাকা পছন্দের অ্যাকাউন্ট নির্বাচন করলেই দ্রুত অ্যাকাউন্ট পরিবর্তন হয়ে যাবে। ফলে একই সঙ্গে দুটি অ্যাকাউন্ট ব্যবহারের সুযোগ মিলবে।

মার্কেট আওয়ার/তারিকুল

পাঠকের মতামত:

বিজ্ঞান ও প্রযুক্তি এর সর্বশেষ খবর

বিজ্ঞান ও প্রযুক্তি - এর সব খবর



রে