ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

হতাশায় দুই কোম্পানির বিনিয়োগকারীরা

২০২২ ডিসেম্বর ১৫ ১৭:৩৬:১২
হতাশায় দুই কোম্পানির বিনিয়োগকারীরা

নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ারে গত কয়েক কার্যদিবস ধরেই বড় আকারের লেনদেন হতে দেখা গেছে। বেশি লেনদেনের কারণে এই কোম্পানিগুলো ডিএসইর লেনদেনের শীর্ষ তালিকায় উঠে এসেছে। কিন্তু এমন বড় আকারের শেয়ার লেনদেন হলেও এই দুই কোম্পানির বিনিয়োগকারীরা রয়েছে হাতাশায়। কারণ বেশি লেনদেন করে শীর্ষ তালিকায় আসলেও কমেছে কোম্পানি দুটির শেয়ারদর।

এই দুই কোম্পানির মধ্যে রয়েছে স্যালভো কেমিক্যালস এবং ইন্ট্রাকো রিফুয়েলিং সিএনজি স্টেশন লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

স্যালভো কেমিক্যালস

আজ সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে স্যালভো কেমিক্যালের। কোম্পানিটির মোট শেয়ার লেনদেন হয়েছে ৫৩ লাখ ৬৬ হাজার ৬৮টি। যার বাজার মূল্য ৩৪ কোটি ০৮ লাখ টাকা। তবে আজ কোম্পানিটির শেয়ারদর কমেছে ৪ টাকা ১০ পয়সা বা ৬.২২ শতাংশ। সর্বশেষ কোম্পানিটির শেয়ারের ক্লোজিং প্রাইস দাঁড়িয়েছে ৬১ টাকা ৮০ পয়সায়। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ৬৫ টাকা ৯০ পয়সা। আজ কোম্পানিটি লেনদেনের শীর্ষ স্থানে উঠে এসেছে।

ইন্ট্রাকো

আজ ইন্ট্রাকোর মোট শেয়ার লেনদেন হয়েছে ৪৭ লাখ ৩৪ হাজার ৪৪টি। যার বাজার মূল্য ২১ কোটি ৪৮ লাখ টাকা। তবে আজ কোম্পানিটির শেয়ারদর কমেছে ৬০ পয়সা বা ১.৩০ শতাংশ। সর্বশেষ কোম্পানিটির শেয়ারের ক্লোজিং প্রাইস দাঁড়িয়েছে ৪৬ টাকা ২০ পয়সায়। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ৪৫ টাকা ৬০ পয়সা। আজ কোম্পানিটি লেনদেনে তৃতীয় স্থানে উঠে এসেছে।

ইসলাম/

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে