ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রজ্জ্বল ৪০০ নারীকে ধর্ষণ করে ভিডিও বানিয়েছেন: রাহুল গান্ধী

২০২৪ মে ০২ ১৯:২১:৫১
প্রজ্জ্বল ৪০০ নারীকে ধর্ষণ করে ভিডিও বানিয়েছেন: রাহুল গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের কর্ণাটকে লোকসভা ভোটের প্রচারে গিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধী অভিযোগ করেছেন, হাসানের জেডিএস এমপি প্রোজ্জ্বল রেভান্না অন্তত ৪০০জন মহিলাকে ধর্ষণ করেছে।

বৃহস্পতিবার (০২ মে) শিমোগায় কংগ্রেসের সভায় তিনি বলেন, ‘অন্তত ৪০০ জন নারীকে ধর্ষণ করেছেন প্রজ্বল। আর জঘন্য সেই ঘটনাগুলোর ভিডিও তিনি তুলে রাখতেন’। রাহুলের অভিযোগ, প্রজ্জ্বলকাণ্ড নিছক যৌন কেলেঙ্কারি নয়, গণধর্ষণের ঘটনা।

এসময় সাবেক প্রধানমন্ত্রী এইচডি দেবগৌড়ার নাতির হয়ে ভোটের প্রচার করায় নরেন্দ্র মোদিকেও নিশানা করেন রাহুল। বলেন, ‘এক গণধর্ষকের পক্ষে ভোটের প্রচারের জন্য প্রধানমন্ত্রীর প্রকাশ্যে ক্ষমা চাওয়া উচিত।’ খবর টাইমস অব ইন্ডিয়া ও আনন্দবাজার অনলাইনের।

এর আগে, গত সপ্তাহে প্রজ্জ্বলের যৌন কেলেঙ্কারির তিন হাজার ভিডিও সম্পর্কে তথ্য দেয় ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

অভিযোগকারী বিজেপি নেতা দেবরাজ গৌড়ার দাবি, গত পাঁচ বছর ধরে হাসানের (সংসদীয় আসন) এমপি কয়েক হাজার নারীকে ধর্ষণ এবং যৌন নির্যাতন করে সেই ভিডিও নিজেই তুলে রাখতেন।

দেবরাজ বলেন, ‘নির্যাতিতাদের ব্ল্যাকমেল করাই প্রজ্জ্বলের উদ্দেশ্য ছিল’। ঘটনার পরেই অবশ্য দেশ ছেড়েছেন দেবগৌড়ার নাতি। দেবরাজের অভিযোগ, প্রজ্জ্বলকে মদত দিয়েছেন তার বাবা রেভান্না। ঘটনাচক্রে কর্ণাটকে এখন বিজেপির সহযোগী জেডিএস। ফলে দেবগৌড়া পরিবারের পাশাপাশি কংগ্রেস নিশানা করেছে বিজেপিকেও।

এর আগে বুধবার কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী অভিযোগ করেন, মোদি সরকার প্রজ্জ্বলকে বিদেশে পালিয়ে যাওয়ার সুযোগ দিয়েছে।

এদিকে যৌন নির্যাতনের অভিযোগে প্রজ্জ্বলের বিরুদ্ধে বিশেষ তদন্ত কমিটি গঠন করে কাজ শুরু করেছে কর্ণাটক পুলিশ। প্রজ্জ্বলের কূটনৈতিক পাসপোর্ট বাতিল করার সুপারিশ করে কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া চিঠি পাঠিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে।

এমন পরিস্থিতিতে বুধবার যৌন কেলেঙ্কারির অভিযোগ নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রজ্জ্বল লেখেন ‘সত্য সামনে আসবেই’। পাশাপাশি তদন্ত কমিটির সামনে হাজিরা দিতে সাত দিন সময় চেয়েছেন তিনি।

শেয়ারনিউজ, ০২ মে ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে