ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

ঋণের চাপে প্রবাসী যুবকের আত্মহত্যা

২০২৪ মে ০১ ১৫:১০:১৪
ঋণের চাপে প্রবাসী যুবকের আত্মহত্যা

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে ঋণের চাপে মোহাম্মদ শিবলী সাদিক (৩৮) নামে এক প্রবাসী বাংলাদেশি আত্মহত্যা করেছেন বলে জানা গেছে।

শনিবার দেশটির রাজধানী আবুধাবির শেখ হামদান রোডে একটি ভবনের ছাদ থেকে লাফ দিয়ে আত্মহত্যা করেন তিনি। শিবলীর গ্রামের বাড়ি লক্ষ্মীপুর সদরের বাঞ্চানগরে। সে ওই গ্রামের মৃত হারুন উর রশিদের ছেলে।

শিবলীর প্রতিবেশী মোহাম্মদ মনির জানান, শিবলী সাদিক দীর্ঘদিন আবুধাবিতে ব্যবসা করতেন। কিছুদিন আগে দেশ থেকে ঋণ নিয়ে আমিরাতে একটি রিয়েল এস্টেট কোম্পানিতে বিনিয়োগ করেন।

সম্প্রতি তার ব্যবসায়িক অংশীদার রিয়েল এস্টেটে বিনিয়োগ করা সমস্ত টাকা নিয়ে পালিয়ে যায়। ঋণের চাপে ও সঙ্গীর প্রতারণার কারণে শিবলী সাদিক হতাশায় ভুগছিলেন।

মোহাম্মদ মনির বলেন, শিবলী পরে হতাশাগ্রস্ত হয়ে আত্মহত্যার মতো কঠিন সিদ্ধান্ত নেন। শিবলী নিজ গ্রামে। আবুল কাশেমের মেয়ে তানজিনা আফরিনকে বিয়ে করেন। তাদের কোন সন্তান নেই।

এ প্রসঙ্গে আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসে নিযুক্ত শ্রম পরামর্শক লুৎফুন নাহার নাজিম বলেন, আমরা মৃত্যুর বিষয়টি জানতে পেরেছি। তার মরদেহ এখন বানিয়াচ কেন্দ্রীয় মর্গে রয়েছে।

তিনি আরও বলেন, দূতাবাস দেশের আইনি প্রক্রিয়া শেষে দ্রুত দেশে পৌঁছানোর ব্যবস্থা নেবে এবং প্রয়োজনীয় কাগজপত্র দ্রুত প্রস্তুত করা হবে।

মামুন/

পাঠকের মতামত:

পরবাস এর সর্বশেষ খবর

পরবাস - এর সব খবর



রে