ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রবাসীদের সমস্যা সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে

২০২৪ মে ০১ ০৭:০৩:৩১
প্রবাসীদের সমস্যা সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন, দীর্ঘদিন ধরে বিদেশে আছি। তাই প্রবাসীদের সব সমস্যা আমি জানি। এসব সমস্যা সমাধানে কার্যকর ব্যবস্থা গ্রহণের প্রচেষ্টা অব্যাহত থাকবে। এ লক্ষ্যে আমার প্রধান ও প্রথম কাজ হবে প্রবাসী সেলকে শতভাগ কার্যকর করা।

সোমবার (২৯ এপ্রিল) যুক্তরাজ্যের স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী ও সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরীকে যুক্তরাজ্য আওয়ামী লীগের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়।

এ উপলক্ষে যুক্তরাজ্য আওয়ামী লীগ, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত সভা ও সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক।

সংবর্ধনার জবাবে প্রতিমন্ত্রী বলেন, 'দক্ষ কর্মী বিদেশে পাঠানোর জন্য দেশে দেড় শতাধিক কারিগরি প্রতিষ্ঠান ও কেন্দ্র রয়েছে। আমরা চেষ্টা করব যাতে দেশে আরও ১০০টি প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা যায়।

সভায় যুক্তরাজ্য আওয়ামী লীগের সহসভাপতি জালাল উদ্দিন, হরমুজ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মারুফ চৌধুরী, নাঈম রিয়াজ, সাংগঠনিক সম্পাদক আহাদ চৌধুরী, লন্ডন মহানগর আওয়ামী লীগের সভাপতি লালা মিয়া ও সাধারণ সম্পাদক আলতাবুর রহমান মুজাহিদসহ প্রবাসী কমিউনিটি নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

মিজান/

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে