ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

শেয়ারবাজারে সূচকের উত্থান, বেড়েছে লেনদেন

২০২৪ এপ্রিল ২২ ১৫:১৬:৫৭
শেয়ারবাজারে সূচকের উত্থান, বেড়েছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক :সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস আজ সোমবার (২২ এপ্রিল) শেয়ারবাজারের সব সূচক বেড়েছে । বেড়েছে লেনদেনও। পাশাপাশি যে পরিমাণ কোম্পানির শেয়ার দাম কমেছে, তার চেয়ে দ্বিগুণ পরিমাণ কোম্পানির শেয়ার দাম বেড়েছে।

প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক ডিএসইএক্স ২১.১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৬৭৪ পয়েন্টে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসই শরীয়াহ সূচক ৪.৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৪৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৯৮৩ পয়েন্টে।

আজ ডিএসইতে ৫৭৪ কোটি ৯২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কর্মদিবসে লেনদেন হয়েছিল ৪৭৮ কোটি ২৩ লাখ টাকার। আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে ৯৬ কোটি ৬৯ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৯৬টি প্রতিষ্ঠানের ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২২৪টির, কমেছে ১১২টির এবং অপরিবর্তিত রয়েছে ৬০টির।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ ১১ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ১৭ কোটি ২৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

আজ সিএসইতে ১৯৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯১টির, কমেছে ৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টি প্রতিষ্ঠানের।

আগের দিন সিএসইতে ২১৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার মধ্যে দর বেড়েছিল ৩২টির, কমেছিল ১৬৮টির এবং অপরিবর্তিত ছিল ১৯টি প্রতিষ্ঠানের।

মিজান/

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে