ঢাকা, বুধবার, ১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

শেয়ারবাজারে আবারও কাঁপন ধরানো পতন

২০২৪ এপ্রিল ১৮ ১৫:০৯:৪৬
শেয়ারবাজারে আবারও কাঁপন ধরানো পতন

নিজস্ব প্রতিবেদক : গত সোমবার ইসরায়েলে ইরানের রকেট হামলার প্রেক্ষিতে বিশ্বের অন্যান্য শেয়ারবাজারের মতো বাংলাদেশের শেয়ারবাজারেও বড় পতন হয়েছে। কিন্তু পরের দিন থেকে বিশ্বের শেয়ারবাজার ঘুরে দাঁড়িয়েছে। কিন্তু বাংলাদেশের শেয়ারবাজার পতনের বৃত্তেই ছিল। আজ যেভাবে পতন হয়েছে, এর কোনো কারণ বাজার সংশ্লিষ্টরা বলতে পারছেন না।

আজ সপ্তাহের চতুর্থ কর্মদিবস বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স ৭৭.০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৬৮৬ পয়েন্টে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসই শরীয়াহ সূচক ১৫.৮৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৪৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২২.৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯৮৪ পয়েন্টে।

আজ ডিএসইতে ৫২২ কোটি ৫১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কর্মদিবসে লেনদেন হয়েছিল ৪৮২ কোটি ৫৩ লাখ টাকার। আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে ৩৯ কোটি ৯৮ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৯৫টি প্রতিষ্ঠানের ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৯টির, কমেছে ৩৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ ১৮ কোটি ০৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ১১ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

আজ সিএসইতে ২১১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩৬টির, কমেছে ১৫৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টি প্রতিষ্ঠানের।

আগের দিন সিএসইতে ২০৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার মধ্যে দর বেড়েছিল ৭০টির, কমেছিল ১০৬টির এবং অপরিবর্তিত ছিল ২৭টি প্রতিষ্ঠানের।

মিজান/

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে