ঢাকা, বুধবার, ১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সূচকের সাথে শেয়ারবাজারে কমেছে লেনদেন

২০২৪ এপ্রিল ১৭ ১৫:১৬:৪৩
সূচকের সাথে শেয়ারবাজারে কমেছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক : আজ বুধবার (১৭ এপ্রিল) ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১০.৮০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭৬৩ পয়েন্টে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসই শরীয়াহ সূচক ১.৬৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৬২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ০৭ পয়েন্টে।

আজ ডিএসইতে ৪৮২ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কর্মদিবসে লেনদেন হয়েছিল ৫৪০ কোটি ২৩ লাখ টাকার। আগের দিনের চেয়ে লেনদেন কমেছে ৫৭ কোটি ৭০ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৯৫টি প্রতিষ্ঠানের ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ২২২টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৭টির।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ ১১ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৯ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

আজ সিএসইতে ২০৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭০টির, কমেছে ১০৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টি প্রতিষ্ঠানের।

আগের দিন সিএসইতে ২০১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার মধ্যে দর বেড়েছিল ৮৪টির, কমেছিল ৯০টির এবং অপরিবর্তিত ছিল ২৭টি প্রতিষ্ঠানের।

মিজান/

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে