ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

লেনদেন বেড়েছে ৩০ শতাংশের বেশি

২০২৪ এপ্রিল ১৬ ১৫:১৯:৩৫
লেনদেন বেড়েছে ৩০ শতাংশের বেশি

নিজস্ব প্রতিবেদক : সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নিম্নগতিতে লেনদেন শেষ হয়েছে। তবে আগের কার্যদিবসের তুলনায় এদিন বেড়েছে ৩০ শতাংশ লেনদেন। যা গত ১২ কার্যদিবসের মধ্যে সর্বোচ্চ লেনদেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ মঙ্গলবার (১৬ এপ্রিল) ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪.১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭৭৪ পয়েন্টে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসই শরীয়াহ সূচক ১.৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৬৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১২ পয়েন্টে।

আজ ডিএসইতে ৫৪০ কোটি ২৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কর্মদিবসে লেনদেন হয়েছিল ৩৬৭ কোটি ৫৩ লাখ টাকার। আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে ১৭২ কোটি ৭০ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৯৭টি প্রতিষ্ঠানের ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৭৩টির, কমেছে ১৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৫টির।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ ৯ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৮ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

আজ সিএসইতে ২০১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৪টির, কমেছে ৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টি প্রতিষ্ঠানের।

আগের দিন সিএসইতে ১৭৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার মধ্যে দর বেড়েছিল ৩০টির, কমেছিল ১৩৫টির এবং অপরিবর্তিত ছিল ১৪টি প্রতিষ্ঠানের।

মাসুদ/

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে