ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

অবশেষে ডিভিডেন্ড ঘোষণা করেছে জেনারেশন নেক্সট

২০২২ ডিসেম্বর ১২ ১৯:০৭:২৭
অবশেষে ডিভিডেন্ড ঘোষণা করেছে জেনারেশন নেক্সট

নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজরে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি জেনারেশন নেক্সট ফ্যাশন লিমিটেড গত ২৭ অক্টোবরের বোর্ড সভায় ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করেছিল।

‘নো ডিভিডেন্ড’ ঘোষণার করায় পরেরদিনেই কোম্পানিটির পর্ষদের কাছে ব্যাখ্যা তলব করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিএসইসিকে ব্যাখ্যা দিতে গিয়েকোম্পানিটির পর্ষদ বিএসইসির কাছে ডিভিডেন্ড ঘোষণার বিষয় বিবেচনা করার আশ্বাস দেন। তারই আলোকে আজ ১২ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) কোম্পানিটির পর্ষদ এক শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করে। কোম্পানিটির ঘোষিত ডিভিডেন্ডে শেয়ারহোল্ডারগণ সম্মতি প্রদান করেন।

৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০১ পয়সা। যা আগের বছরও ছিল ০১ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১১ টাকা ৯১ পয়সা।

এছাড়াও প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০১ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ০৫ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলোনায় কোম্পানিটির লোকসান কমেছে ০৪ পয়সা।

এছাড়াও শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্দেশনায় কোম্পানিটির পরিচালনা পর্ষদকে ৩০ শতাংশ শেয়ার ধারনের নির্দেশ দেওয়া হয়েছে। ৩০ শতাংশ শেয়ার ধারণ করে কোম্পানিটিকে সুশাসন নিশ্চিতের নির্দেশ দেওয়া হয়েছে।

বর্তমাসে কোম্পানিটির ১৩.৮২ শতাংশ শেয়ার ডিরেক্টরদের কাছে রয়েছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে রয়েছে ২৩.০৭ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৬৩.১১ শতাংশ।

আলম/

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে