ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

দুই পুলিশ কমিশনার ও ১০ এসপি রদবদল

২০২৩ ডিসেম্বর ১২ ১১:১৬:০৫
দুই পুলিশ কমিশনার ও ১০ এসপি রদবদল

নিজস্ব প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে নির্বাচন কমিশন (ইসি) দুই পুলিশ কমিশনার, দুই ডিআইজি ও ১০ জন পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তাকে বদলির প্রস্তাবে সম্মতি দিয়েছে। সোমবার (১১ ডিসেম্বর) ইসির উপসচিব মো. মিজানুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে পাঠানো হয়েছে। এতে করে বরিশাল ও সিলেট মহানগরের পুলিশ কমিশনার এবং পিরোজপুর, হবিগঞ্জ, নোয়াখালী, সাতক্ষীরা ও মেহেরপুর জেলার এসপিকে বদলি করবে বাধা থাকল না।

এর আগে রোববার (১০ ডিসেম্বর) ভোটকে সামনে রেখে ইসি বরিশাল ও সিলেট মহানগরের পুলিশ কমিশনার এবং ৫ জেলার এসপিদের বদলির বিষয়ে চিঠি দেয়। সোমবার বদলি করে কর্মকর্তাদের তালিকা ইসি সচিবালয়ে পাঠায় জননিরাপত্তা বিভাগ।

চিঠিতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে দুইজন পুলিশ কমিশনার ও দুইজন ডিআইজি পদে প্রস্তাবিত কর্মস্থলে বদলি/পদায়ন এবং ১০জন পুলিশ সুপার/উপ-পুলিশ কমিশনার পদে প্রস্তাবিত কর্মস্থলে বদলি/পদায়নের লক্ষ্যে অনাপত্তি প্রদানের জন্য অনুরোধ করা হয়েছে। “পুলিশ কর্মকর্তাদের প্রস্তাবিত কর্মস্থলে বদলি/পদায়নের বিষয়ে অনাপত্তি প্রদান করেছেন ইসি।”

আগামী ৭ জানুয়ারি ভোটের আগে মাঠ প্রশাসনে রদবদলের উদ্যোগের অংশ হিসেবে একই থানায় ৬ মাসের বেশি সময় ধরে কর্মরত ওসি এবং এক বছরের বেশি সময় ধরে কর্মরত ইউএনওদের বদলির নির্দেশনা দেয় ইসি। সেই ধারাবাহিকতায় সবশেষ বদলির নির্দেশনা দেওয়া হয়।

বদলি হলেন যারা-

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কমিশনার (ডিআইজি) মো. ইলিয়াছ শরীফকে বদলি করে পাঠানো হয়েছে ঢাকায় পিআইবি’র ডিআইজি হিসেবে; ঢাকার ইন্ডাস্ট্রিয়াল পুলিশের ডিআইজি মো. জাকির হোসেনকে বদলি করা হয়েছে এসএমপির কমিশনার হিসেবে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কমিশনার মো. সাইফুল ইসলামকে পাঠানো হয়েছে মেট্রোরেলের (ম্যাস র‌্যাপিড ট্রানজিট) ডিআইজি করে এবং মেট্রোরেলের ডিআইজি জিহাদুল কবিরকে পাঠানো হয়েছে বিএমপির কমিশনার হিসেবে।

পিরোজপুরের এসপি মোহাম্মদ শফিউর রহমানকে ঢাকার এসবির বিশেষ পুলিশ সুপার এবং পিবিআইয়ের এসপি মোহাম্মদ শরীপুল ইসলামকে পিরোজপুরের এসপি করা হয়েছে।

মার্কেট আওয়ার/তারিকুল

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে