ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

তথ্যপ্রযুক্তি খাতে ডিভিডেন্ড বেড়েছে চার কোম্পানির

২০২২ নভেম্বর ১২ ০৮:০২:১৯
তথ্যপ্রযুক্তি খাতে ডিভিডেন্ড বেড়েছে চার কোম্পানির

অনুসন্ধানী প্রতিবেদন: শেয়ারবাজারে তালিকাভুক্ত তথ্যপ্রযুক্তি খাতের ১১টি কোম্পানির মধ্যে ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য এই পর্যন্ত ১০টি কোম্পানি ডিভিডেন্ড ঘোষণা করেছে।

কোম্পানিগুলোর মধ্যে ৪টি কোম্পানির ডিভিডেন্ড বেড়েছে, কমেছে ২টির। আর ডিভিডেন্ড অপরিবর্তিত রয়েছে ৪টির। আর একটি কোম্পানি এখনও ডিভিডেন্ড ঘোষণা করেনি।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ডিভিডেন্ড বৃদ্ধি পাওয়া চার কোম্পানির মধ্যে রয়েছে অগ্নি সিস্টেমস, আমরা টেকনোলজি, ইনফরমেশন সার্ভিসেস এবং আইটি কনসালটেন্ট লিমিটেড।

অগ্নি সিস্টেমস

কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৪.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৩.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল। আগের বছরের তুলনায় কোম্পানিটির ডিভিডেন্ড বেড়েছে ১ শতাংশ।

আমরা টেকনলোজি

কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৬ শতাংশ ক্যাশ এবং ৬ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছিল। আগের বছরের তুলনায় কোম্পানিটির ডিভিডেন্ড বেড়েছে ২ শতাংশ।

ইনফরমেশন সার্ভিসেস

কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য নো ডিভিডেন্ডদিয়েছিল। আগের বছরের তুলনায়কোম্পাানিটির ডিভিডেন্ড বেড়েছে ৬ শতাংশ।

আইট কনসালটেন্ট

কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণাদিয়েছিল। আগের বছরের তুলনায় কোম্পানিটির ডিভিডেন্ড বেড়েছে ১ শতাংশ।

এখাতে ডিভিডেন্ড কমেছে ড্যাফোডিল কম্পিউটার এবং জেনেক্স ইনফোসিস লিমিটেডের। ডিভিডেন্ড এখনো ঘোষণা না করা কোম্পানিটি ইনটেক লিমিটেড।

হাবির/

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে