ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

তথ্যপ্রযু্ক্তি শেয়ার নিয়ে বিনিয়োগকারীরা ফের হতাশ 

২০২২ নভেম্বর ১৪ ১১:৫০:৪১
তথ্যপ্রযু্ক্তি শেয়ার নিয়ে বিনিয়োগকারীরা ফের হতাশ 

নিজস্ব প্রতিবেদক: তথ্যপ্রযুক্তির শেয়ার নিয়ে আশাবাদী হতে না হতেই ব্যাক গিয়ারে দৌঁড় দিয়েছে। আগের দুদিন এই খাতের শেয়ার দরে যেমন লাফ মেরেছিল, লেনদেনেও তেমনি জৌলুস দেখিয়েছিল।

কিন্তু দুই দিন পরই মুনাফা তোলার চাপে তথ্যপ্রযুক্তি খাতের শেয়ার দরে বড় পতন হয়েছে। আজ লেনদেনের শীর্ষে থাকলেও খাতটির দর পতনেও ছিল শীর্ষে। সপ্তাহের তৃতীয় দিন

দীর্ঘদিন তথ্যপ্রযু্ক্তির শেয়ার অনড় অবস্থানেই ছিল। গত সপ্তাহ থেকে খাতটির শেয়ার নড়েচড়ে বসেছে। কিন্তু বিনিয়োগকারীরা মুনাফা তোলার প্রস্তুতি নেওয়ার আগেই খাতটির শেয়ার মন্দার কবলে পড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে সূচক পতনের দিনে খাতটির লেনদেন হওয়া ১১টি কোম্পানির মধ্যে আজ দর কমেছে ৯টির বা ৮১.৮১ শতাংশ কোম্পানির। দর কমেছে ১টির বা ৯.০৯ শতাংশ কোম্পানির এবং দর অপরিবর্তিত ছিল ১টির বা ৯.০৯ শতাংশ কোম্পানির।

তবে শেয়ারটির দর যেমন উঠেছে, এবার তেমনিই নামছে। গত এক মাসের বাজার দর পর্যালোচনায় দেখা যায়, গত ১৩ ডিসেম্বর শেয়ারটির দর সর্বোচ্চ ৮৪১ টাকা ৫০ পয়সায় লেনদেন হয়েছে। এখন ৪২২ টাকা ৪০ পয়সায় নেমেছে। ১৭ কার্যদিবসে শেয়ারটির দর কমেছে ৪১৯ টাকা ১০ পয়সা বা ৪৯.৮০ শতাংশ। গত এক মাসের লেনদেনে শেয়ারটি সিংহভাগ সময়ই বামে হল্টেড হয়ে ক্রেতাশুন্য থেকেছে।

আররহমান/

পাঠকের মতামত:

বাজার বিশ্লেষণ এর সর্বশেষ খবর

বাজার বিশ্লেষণ - এর সব খবর



রে