ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিদেশিদের নজর বেড়েছে দুই ফার্মার শেয়ারে

২০২২ ডিসেম্বর ২৪ ১৭:১১:০৪
বিদেশিদের নজর বেড়েছে দুই ফার্মার শেয়ারে

নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত ফার্মার শেয়ারে বিদেশি বিনিয়োগকারীদের নজর বেড়েছে। ফলে কোম্পানি দুটির শেয়ারে বিনিয়োগ বেড়েছে বিদেশিদের। কোম্পানি দুটি হলো- বেক্সিমকো ফার্মা ও স্কয়ার ফার্মাসিটিক্যালস লিমিটেড। আমারস্টক সূত্রে এ তথ্য জানা গেছে।

বেক্সিমকো ফার্মাসিটিক্যালস

৩১ অক্টোবর বেক্সিমকো ফার্মাসিটিক্যালসে বিদেশিদের শেয়ার ছিল ২৮.৫৬ শতাংশ। যা ৩০ নভেম্বর এসে দাঁড়িয়েছে ২৯.১৫ শতাংশে। নভেম্বর মাসে কোম্পানিটিতে বিদেশি বিনিয়োগ বেড়েছে ০.৫৯ শতাংশ।

সর্বশেষ ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৩৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে। চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ২৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৩ টাকা ২৮ পয়সা।

স্কয়ার ফার্মাসিটিক্যালস

৩১ অক্টোবর স্কয়ার ফার্মাসিটিক্যালসে বিদেশিদের শেয়ার ছিল ১৩.২৯ শতাংশ। যা ৩০ নভেম্বর এসে দাঁড়িয়েছে ১৩.৫১ শতাংশে। নভেম্বর মাসে কোম্পানিটিতে বিদেশি বিনিয়োগ বেড়েছে ০.২২ শতাংশ।

সর্বশেষ ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ১০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে। চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ২০ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৫ টাকা ৬৪ পয়সা।

আলম/

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে