ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে তথ্যপ্রযুক্তির চার কোম্পানির

২০২২ ডিসেম্বর ২৩ ১৮:২৮:৫৬
প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে তথ্যপ্রযুক্তির চার কোম্পানির

নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত তথ্যপ্রযুক্তি খাতে ১১টি কোম্পানির মধ্যে নভেম্বর মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ৪টি কোম্পানির। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- আমরা নেটওয়ার্ক, ই-জেনারেশন, ড্যাফোডিল কম্পিউটার ও এডিএন টেলিকম।

আমরা নেটওয়ার্ক

৩১ অক্টোবর কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৭.০৭ শতাংশ। ৩০ নভেম্বর তা বেড়ে অবস্থান করছে ৩৬.৯৫ শতাংশে। নভেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ৯.৮৮ শতাংশ।

ই-জেনারেশন

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৯.৬৯ শতাংশ। নভেম্বর মাসে তা বেড়ে অবস্থান করছে ৩৩.৪৫ শতাংশে। অর্থাৎ কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ৩.৭৬ শতাংশ।

ড্যাফোডিল কম্পিউটার

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৭.৪০ শতাংশ। নভেম্বর মাসে তা বেড়ে অবস্থান করছে ২৯.২৮ শতাংশে। অর্থাৎ কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ১.৮৮ শতাংশ।

এডিএন টেলিকম

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৫.৫০ শতাংশ। নভেম্বর মাসে তা বেড়ে অবস্থান করছে ১৫.৫৯ শতাংশে। অর্থাৎ কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ০.৫৪ শতাংশ।

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমা কোম্পানির মধ্যে রয়েছে ইনফরমেশন সার্ভিসেস, আমরা টেকনোলজি, আইটি কনসালট্যান্টস্, বিডিকম, জেনেক্স ইনফোসিস, অগ্নি সিস্টেমস এবং ইনটেক।

ইনফরমেশন সার্ভিসেস

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.৮৮ শতাংশ। নভেম্বর মাসে তা কমে অবস্থান করছে ১১.৩৯ শতাংশে। অর্থাৎ কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ১১.৪৯ শতাংশ।

আমরা টেকনোলজি

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪০.৮৬ শতাংশ। নভেম্বর মাসে তা কমে অবস্থান করছে ৩৩.৪০ শতাংশে। অর্থাৎ কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৭.৪৬ শতাংশ।

আইটি কনসালট্যান্টস্

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১.৩২ শতাংশ। নভেম্বর মাসে তা কমে অবস্থান করছে ১৪.৯৫ শতাংশে। অর্থাৎ কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৬.৩৭ শতাংশ।

বিডিকম: অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৮.২৭ শতাংশ। নভেম্বর মাসে তা কমে অবস্থান করছে ১৩.৭৫ শতাংশে। অর্থাৎ কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৪.৫২ শতাংশ।

জেনেক্স ইনফোসিস

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৮.৪২ শতাংশ। নভেম্বর মাসে তা কমে অবস্থান করছে ২৪.৯১ শতাংশে। অর্থাৎ কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৩.৫১ শতাংশ।

অগ্নি সিস্টেমস

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.১১ শতাংশ। নভেম্বর মাসে তা কমে অবস্থান করছে ১০.৩৯ শতাংশে। অর্থাৎ কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ০.৭২ শতাংশ।

ইনটেক

অক্টোবর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.১৬ শতাংশ। নভেম্বর মাসে তা কমে অবস্থান করছে ১০.৯৮ শতাংশে। অর্থাৎ কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ০.১৮ শতাংশ।

হাবিব/

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে