ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মুনাফা প্রকাশ করেছে তিন কোম্পানি

২০২২ ডিসেম্বর ২৩ ১৬:৪৪:২১
মুনাফা প্রকাশ করেছে তিন কোম্পানি

নিজস্ব প্রতিবেদক: গেল সপ্তাহে শেয়ারবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলো চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২২) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলো হলো- ইয়াকিন পলিমার, জিপিএইচ ইস্পাত এবং লিবরা ইনফিউশন লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ইয়াকিন পলিমার

কোম্পানিটির প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২৮ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ১৪ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে মাইনাস ০১ পয়সা। আগের বছর একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ০৫ পয়সা।

আলোচন্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৫ টাকা ৮৮ পয়সা।

জিপিএইচ ইস্পাত

কোম্পানিটির প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৮২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ০৩ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে মাইনাস ১০ টাকা ৫৭ পয়সা। আগের বছর একই সময়ে ক্যাশ ফ্লো ছিল মাইনাস ১ টাকা ২৯ পয়সা।

একই সময়ে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২৬ টাকা ৯৮ পয়সা।

লিবরা ইনফিউশন

কোম্পানিটি প্রথম, দ্বিতীয় ও তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

জানা গেছে, প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৫৫ পয়সা।

দ্বিতীয় প্রান্তিক শেষে ৬ মাসে (জুলাই-ডিসেম্বর,২০) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৭৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৯১ পয়সা।

তৃতীয় প্রান্তিক শেষে ৯ মাসে (জুলাই’২০-মার্চ,২১) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৬ টাকা ৪৪ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৫ টাকা ২৪ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে মাইনাস ১০ টাকা ৫৭ পয়সা। আগের বছর একই সময়ে ক্যাশ ফ্লো ছিল মাইনাস ১ টাকা ২৯ পয়সা।

নয় কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ৪ টাকা ৫৯ পয়সা। এর আগে বছর একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ৭ টাকা ০২ পয়সা।

মার্চ ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য হয়েছে ১ হাজার ২৫৪ টাকা।

ইসলাম/

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে