ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আট কোম্পানির বিনিয়োগকারীরা ভাগ্যবান

২০২২ ডিসেম্বর ২১ ১৮:৫৬:২৩
আট কোম্পানির বিনিয়োগকারীরা ভাগ্যবান

নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারে টানা পতনের কবলে পড়ে একদিকে লেনদেনকৃত কোম্পানির সংখ্যা কমছে। অন্যদিকে, সূচক ও লেনদেন কমছে। আজ বুধবার (২১ ডিসেম্বর) তালিকাভুক্ত ৩৯৯টি প্রতিষ্ঠানের মধ্যে ২৮৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে মাত্র ৯টি কোম্পানির। এই নয় কোম্পানির মধ্যে একটি কোম্পানি তালিকাভুক্ত হয়ে নতন করে লেনদেন হচ্ছে। বাকি আটটি কোম্পানির আজ শেয়ারদর বৃদ্ধি পেয়েছে নামমাত্র। তারপরও কোম্পানিগুলোর বিনিয়োগকারীরা ভাগ্যবানই বলতে হবে। কারণ আজ লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে কমেছে ৭৩টি কোম্পানির দর। আর অপরিবর্তিত রয়েছে ২০৩টি কোম্পানির দর।

দর বৃদ্ধি পাওয়া এই আট কোম্পানির বিনিয়োগকারীরা ভাগ্যবান হলেও বাস্তবে এই কোম্পানিগুলোর বিনিয়োগকারীরা লোকসানে রয়েছে। কারণ টানা পতনের কারণে এই কোম্পানিগুলোর শেয়ারদর অনেক কমেছে। বেশি দামে যারা এই শেয়ারগুলোতে বিনিয়োগ করেছেন, তারা এখন লোকসান গুণছেন। এই কোম্পানিগুলোর বিনিয়োগকারীরা শুধুমাত্র আজকের দিনের জন্য ভাগ্যবান বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

আজ দর বৃদ্ধি পাওয়া এই আট কোম্পানির মধ্যে রয়েছে সী পার্ল হোটেল, এটলাস বাংলাদেশ, এডিএন টেলিকম, প্রগতি লাইফ, ইসলামি ব্যাংক, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স, ন্যাশনাল টি এবং বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড।

এই আট কোম্পানির মধ্যে আজ সী পার্ল হোটেলের দর বেড়েছে ১০ টাকা ৬০ পয়সা বা ৬.১৭ শতাংশ, এটলাস বাংলাদেশের ২ টাকা ২০ পয়সা বা ২.১১ শতাংশ, এডিএন টেলিকমের ১ টাকা ৬০ পয়সা বা ১.৫১ শতাংশ, প্রগতি লাইফের ৭০ পয়সা বা ০.৬২ শতাংশ, ইসলামি ব্যাংকের ১০ পয়সা বা ০.৩০ শতাংশ, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্সের ১০ পয়সা বা ০.১৮ শতংশ, ন্যাশনাল টির ৩০ পয়সা বা ০.০৫ শতাংশ এবং বার্জার পেইন্টস বাংলাদেশের ১০ পয়সা বা ০.০১ শতাংশ।

আলম/

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে