ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শেয়ারবাজারে বড় উত্থান, লেনদেন ৮১৭ কোটি টাকার বেশি

২০২৪ মে ০৫ ১৫:১৬:১৪
শেয়ারবাজারে বড় উত্থান, লেনদেন ৮১৭ কোটি টাকার বেশি

আজ সপ্তাহের প্রথম কর্মদিবস রোববার (০৫ মে) প্রধান শেয়ারবাজার ঢাক স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক ডিএসইএক্স ৭৬.৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৬৯২ পয়েন্টে।

অন্য দুই সূচকের মধ্যে ডিএসই শরীয়াহ সূচক ১৮.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৫০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৫.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৩৩ পয়েন্টে।

আজ ডিএসইতে ৮১৭ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৭১০ কোটি ৬২ লাখ টাকার। যা আগের দিনের চেয়ে ১০৭ কোটি ১৪ লাখ টাকা।

আজ ডিএসইতে ৪০১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৫৯টির, কমেছে ৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ ৩৮ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ১৬ কোটি ১৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

আজ সিএসইতে ২৩১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৪২টির, কমেছে ৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টি প্রতিষ্ঠানের।

আগের দিন সিএসইতে ২২২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার মধ্যে দর বেড়েছিল ১১৫টির, কমেছিল ৮৪টির এবং অপরিবর্তিত ছিল ২৩টি প্রতিষ্ঠানের।

মাসুদ/

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে