ঢাকা, শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

আবারও বিএসইসি’র চেয়ারম্যান হলেন অধ্যাপক শিবলী রুবাইয়াত

২০২৪ এপ্রিল ২৮ ১৩:০০:১১
আবারও বিএসইসি’র চেয়ারম্যান হলেন অধ্যাপক শিবলী রুবাইয়াত

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান পদে পুনর্নিযুক্ত হয়েছেন অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

বুববার (২৮ এপ্রিল) তাকে দ্বিতীয় মেয়াদে বিএসইসির চেয়ারম্যান পদে পুনঃনিযুক্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়।

শিবলী রুবাইয়াতকে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন অ্যাক্ট, 1993 এর ধারা 5 এবং 6 এর বিধান কার্যকর করার জন্য আগামী চার বছরের জন্য বিএসইসির চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে, বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। এর আগে, ২০২০ সালের ১৭ মে বিএসইসির নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান তিনি।

এর আগে গত ৩১ মার্চ অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামকে আরেক মেয়াদে বিএসইসির চেয়ারম্যান পদে পুনর্নিয়োগের জন্য অর্থ মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর কাছে সারসংক্ষেপ পাঠানো হয়। এরপর গত ৪ এপ্রিল এতে স্বাক্ষর করেন প্রধানমন্ত্রী।

সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন অ্যাক্ট, ১৯৯৩-এর ধারা ৫ এবং ৬-এর বিধান অনুযায়ী, পঁয়ষট্টি বছরের বেশি বয়সী ব্যক্তি চেয়ারম্যান বা কমিশনার পদে থাকতে পারবেন না।

তদনুসারে, শিবলী রুবাইয়াত, যিনি ১৭ মে, ২০২০-এ প্রথমবারের মতো বিএসইসি চেয়ারম্যান হিসাবে নিযুক্ত হন, তার মেয়াদ শেষ হবে ১৬ মে, ২০২৪-এ। এবার তার বয়স হবে ৫৬ বছর ৪ মাস ১৫ দিন। তদনুসারে আরও চার বছরের জন্য পুনরায় নিয়োগের জন্য যোগ্য।

মিজান/

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে