ঢাকা, বুধবার, ১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

রেকর্ড বৃষ্টির কারণে ঢাকা-আমিরাত রুটের ৯ ফ্লাইট বাতিল

২০২৪ এপ্রিল ১৭ ১৭:৩২:৪০
রেকর্ড বৃষ্টির কারণে ঢাকা-আমিরাত রুটের ৯ ফ্লাইট বাতিল

নিজস্ব প্রতিবেদক : রেকর্ড বৃষ্টিতে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী দুবাইসহ অনেক এলাকা পানিতে তলিয়ে গেছে। আকস্মিক বৃষ্টিতে বন্যার সৃষ্টি হয়েছে, যার প্রভাব পড়েছে দেশের বিমানবন্দরেও। এর ফলে বাংলাদেশ থেকে দেশে চলাচলকারী তিনটি এয়ারলাইন্সের নয়টি ফ্লাইট বাতিল করা হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) বিকেলে বিষয়টি নিশ্চিত করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক কামরুল ইসলাম জানান, দুবাইয়ে খারাপ আবহাওয়ার কারণে আজ এয়ার এরাবিয়া এয়ারলাইন্সের পাঁচটি (আগামীকাল সকালের ফ্লাইটসহ), এমিরেটস এয়ারলাইন্সের দুইটি এবং ফ্লাই দুবাই এয়ারলাইন্সের দুইটি ফ্লাইট বাতিল করা হয়েছে।

ঢাকা থেকে শারজাহ রুটে চলাচলকারী বিভিন্ন এয়ারলাইন্সের নয় ফ্লাইট আজ থেকে আগামী ২৪ এপ্রিল পর্যন্ত বাতিল করা হয়েছে বলে জানান তিনি।

জানা গেছে, আকস্মিকভাবে প্রবল বজ্রঝড় ও বৃষ্টির পানির হওয়ায় মাত্র কয়েক ঘণ্টার মধ্যে মরুভূমির এই শহরের প্রধান বিমানবন্দর ও মহাসড়কগুলো প্লাবিত হয়েছে।

ভারী বন্যার কারণে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অর্ধশতাধিক ফ্লাইট বাতিল করা হয়েছে এবং বুধবার রাত পর্যন্ত কার্যক্রম স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার রাতে (১৬ এপ্রিল) ভারী বৃষ্টির কারণে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট অবতরণ বন্ধ হয়ে যায়। বুধবার রাত পর্যন্ত বিমানবন্দরে চেক-ইন স্থগিত করা হয়েছে।

প্রবল ঝড় বৃষ্টিতে ওমানে কমপক্ষে ১৮ জনের মৃত্যু খবর দিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

মিজান/

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে