ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রকৌশল খাতে ডিভিডেন্ড বেড়েছে ৯ কোম্পানির

২০২২ নভেম্বর ১২ ২০:০৮:৫৩

নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের ৪২টি কোম্পানির মধ্যে ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে ডিভিডেন্ড বেড়েছে ৯টি কোম্পানির। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো-আনোয়ার গ্যালভানাইজিং, সুহৃদ ইন্ডাস্ট্রিজ, বিডি ল্যাম্পস, মন্নু এগ্রো, কপারটেক, ইস্টার্ন ক্যাবলস, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস, কেডিএস এক্সেসরিজ এবং ন্যাশনাল পলিমার। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

আনোয়ার গ্যালভানাইজিং

কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য শতাংশ ২০ ক্যাশ এবং ৮০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ এবং ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছিল। আগের বছরের তুলনায় কোম্পানিটির ডিভিডেন্ড বেড়েছে ৭০ শতাংশ।

সুহৃদ ইন্ডাস্ট্রিজ

কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড দেয়নি। আগের বছরের তুলনায় কোম্পানিটির ডিভিডেন্ড বেড়েছে ১০ শতাংশ।

বিডি ল্যাম্পস

কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ এবং ৭ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল। আগের বছরের তুলনায় কোম্পানিটির ডিভিডেন্ড বেড়েছে ৭ শতাংশ।

মন্নু এগ্রো

কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল। আগের বছরের তুলনায় কোম্পানিটির ডিভিডেন্ড বেড়েছে ৫ শতাংশ।

কপারটেক

কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৪ শতাংশ ক্যাশ এবং ৪ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল। আগের বছরের তুলনায় কোম্পানিটির ডিভিডেন্ড বেড়েছে ৩ শতাংশ।

ইস্টার্ন ক্যাবলস

কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের কোনো ডিভিডেন্ড দেয়নি। আগের বছরের তুলনায় কোম্পানিটির ডিভিডেন্ড বেড়েছে ২ শতাংশ।

বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস

কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৩.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল। আগের বছরের তুলনায় কোম্পানিটির ডিভিডেন্ড বেড়েছে ১.৫০ শতাংশ।

কেডিএস এক্সেসরিজ

কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল। আগের বছরের তুলনায় কোম্পানিটির ডিভিডেন্ড বেড়েছে ১ শতাংশ।

ন্যাশনাল পলিমার

কোম্পানিটি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল। আগের বছরের তুলনায় কোম্পানিটির ডিভিডেন্ড বেড়েছে ০.৫০ শতাংশ।

হাবির/

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে