ঢাকা, বুধবার, ১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

বন্ডের জনপ্রিয়তা দিনে দিনে বাড়ছে: বিএসইসি চেয়ারম্যান

২০২২ নভেম্বর ১২ ০৭:০৫:৫০
বন্ডের জনপ্রিয়তা দিনে দিনে বাড়ছে: বিএসইসি চেয়ারম্যান

মার্কেটআওয়ার প্রতিবেদন: বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবায়ত-উল-ইসলাম বলেছেন, মানুষের আগ্রহ বৃদ্ধির পাশাপাশি বন্ডের জনপ্রিয়তাও দিন দিন বাড়ছে। আমরা বন্ডের জন্য অনেক অনুরোধ পাচ্ছি।

বিএসইসি চেয়ারম্যান বলেন, আমরা দুই বছর ধরে বন্ড জনপ্রিয় করার চেষ্টা করছি। ব্যক্তিগত ক্ষেত্রে প্রথম সুকুক বন্ধন, প্রাণ দ্বিতীয় সুকুক বন্ধন নিয়ে আসে। প্রাণ গ্রুপও বেশ কিছু বন্ড নিয়েছে এবং এগুলো সম্পূর্ণরূপে বিদেশী বিনিয়োগকারীরা সাবস্ক্রাইব করেছে।

বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) আয়োজিত বন্ড মার্কেট: দীর্ঘমেয়াদী অর্থায়নের চূড়ান্ত সমাধান শীর্ষক সেমিনারে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অধ্যাপক শিবলী রুবায়ত-উল-ইসলাম বলেন, আজ একটি ঐতিহাসিক দিন। এফবিসিসিআইয়ের আজকের অনুষ্ঠানের সময়টা হঠাৎ করে কীভাবে হয়ে গেল জানি না। আজ সকাল থেকে ৩ লক্ষ কোটি টাকার সরকারি সিকিউরিটিজ বন্ডের ব্যবসা শুরু হয়েছে।

তিনি বলেন, যদিও কাল থেকে শুরু হওয়ার কথা ছিল। কিন্তু কিছু সমস্যার কারণে আমরা আগামীকাল থেকে ট্রেডিং শুরু করতে পারিনি। কিন্তু আজ সেই বিশেষ দিন। বাজারে সরকারি ট্রেজারি বন্ড প্রবর্তনের ফলে বাজার মূলধন উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে।

এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি। অনুষ্ঠানে মূল বক্তব্য রাখেন আরিফ খান, সিএফএ, এফসিএমএ, বিএসইসির সাবেক কমিশনার এবং শান্তা অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের ভাইস চেয়ারম্যান।

শেআএম/

পাঠকের মতামত:

বাজার বিশ্লেষণ এর সর্বশেষ খবর

বাজার বিশ্লেষণ - এর সব খবর



রে