ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

দেশে ডেঙ্গুতে মৃত্যু ছাড়ালো সাড়ে ৫০০

২০২৩ আগস্ট ২৮ ২২:০৫:১৮
দেশে ডেঙ্গুতে মৃত্যু ছাড়ালো সাড়ে ৫০০

নিজস্ব প্রতিবেদক: দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বাড়ছে রোগীর সংখ্যা, বাড়ছে মৃত্যুর সংখ্যাও। ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আটজনের মৃত্যু হয়েছে। এই নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫৬ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন দুই হাজার ৩৩১ জন। এই নিয়ে চলতি বছর দেশে আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে এক লাখ ১৬ হাজার ৮৪২ জনে।

আজ সোমবার (২৮ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ মো. জাহিদুল ইসলাম সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি রোগীর সংখ্যা দুই হাজার ৩৩১ জন। তাদের মধ্যে ৯১৮ জন ঢাকার। এক হাজার ৪১৩ জন অন্যান্য বিভাগের।

সারা দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে বর্তমানে আট হাজার ২১২ জন রোগী ভর্তি আছেন। এরমধ্যে ঢাকাতেই তিন হাজার ৯১৩ জন। বাকি চার হাজার ২৯৯ জন ঢাকার বাইরে অন্যান্য বিভাগে।

এ বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত এক লাখ ১৬ হাজার ৮৪২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ সময়ের মধ্যে ছাড়া পেয়েছেন এক লাখ আট হাজার ৭৪ জন।

মার্কেট আওয়ার/তারিকুল

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে