ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ডিভিডেন্ড ঘোষণা করেছে ৩ কোম্পানি

২০২২ নভেম্বর ২২ ২১:৪৭:২১
ডিভিডেন্ড ঘোষণা করেছে ৩ কোম্পানি

নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে কোম্পানিগুলোর ডিভিডেন্ড ঘোষণার খবর দিয়েছে। কোম্পানিগুলো হলো- রহিমা ফুড, ডমিনেজ স্টিল ও এ্যাম্বি ফার্মাসিউটিক্যাল।

রহিমা ফুড

৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য রহিমা ফুড ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটি ১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২৯ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৭ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ০২ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল মাইনাস ৪০ পয়সা।

৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৯ টাকা ৫৩ পয়সা। আগের বছর এনএভিপিএস ছিল ৯ টাকা ২৯ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ ডিসেম্বর।

ডমিনেজ স্টিল

৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আগের বছর কোম্পানিটির ডিভিডেন্ড ছিল ৫ শতাংশ ক্যাশ। এ বছর ডিভিডেন্ড কেবল সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ঘোষণা করা হয়েছে। উদ্যোক্তা পরিচালকরা এ বছর ডিভিডেন্ড নেবেন না।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৫৫ পয়সা। যা আগের বছর ছিল ১ টাকা ১৭ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২ টাকা ৬১ পয়সা।

৩০ জুন, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ২৩ পয়সায়।

আগামী ২৮ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১১ ডিসেম্বর।

এ্যাম্বি ফার্মা

৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ ক্যাশ এবং ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড রয়েছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩ টাকা ৩৬ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৫ টাকা ৪২ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে মাইনাস ৩০ টাকা ৪৯ পয়সা ঋণাত্বক। যা আগের বছর একই সময়ে ছিল মাইনাস ২ টাকা ২৭ পয়সা।

৩০ জুন, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১ টাকা ৯৬ পয়সা। আগের বছর একই সময়ে এনএভিএস ছিল ১৮ টাকা ৬৮ পয়সা।

আগামী ৩১ ডিসেম্বর ২০২২ কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট জানাবে বলে জানিয়েছে কোম্পানিটি।

এএসএম/

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে