ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আশার আলো জেগেছে শেয়ারবাজারে

২০২২ নভেম্বর ২২ ১৬:০৭:৫২
আশার আলো জেগেছে শেয়ারবাজারে

নিজস্ব প্রতিবেদক: দ্রুত সময়ে শেয়ারবাজার ঘুরে দাঁড়াবে বলে ব্রোকার হাউজের প্রধান নির্বাহীদের আসস্থ করেছেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবায়েত উল ইসলাম। ব্রোকারদের প্রধান নির্বাহীগণ বিএসইসির চেয়ারম্যানের এমন আশ্বাস পেয়ে শেয়ারবাজারে আবও বেশি সাপোর্ট দিতে শুরু করেছে। যার কারণে আবারও আশার আলো জেগেছে শেয়ারবাজারে।

বিএসইসির চেয়ারম্যানের সাথে বৈঠকে উঠে আসে যেসব সঙ্কটকে কেন্দ্র করে শেয়ারবাজারে পতন চলছে, সেসব সংকট ইতোমধ্যে কেটে যেতে শুরু করেছে। সমস্যাগুলোর মধ্যে ডলার সংকট কাটতে শুরু করেছে। বিদ্যুতের যে সংকট ছিল তা এখন অনেকটাই কেটেছে। আর এই সমস্যাগুলোই শেয়ারবাজারে বড় প্রভাব ফেলেছে। যেহেতু এই সমস্যাগুলো কাটতে শুরু করেছে, তাই খুব দ্রুত সময়ের মধ্যে এই শেয়ারবাজার ঘুরে দাঁড়াবে

মঙ্গলবারের শেয়ারবাজার পর্যালোচনা:

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩৯.৫২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ২৩০.৫০ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১২.৫০ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১২.৭৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৫৫.৫০ পয়েন্টে এবং দুই হাজার ১৯০.২০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৪২৮ কোটি ৬৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৭৬ কোটি ৭৮ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৩৫১ কোটি ৯০ লাখ টাকার। ডিএসইতে আজ ৩১৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৮টির, শেয়ার দর কমেছে ৬টির এবং ২২৯টির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫০.৫০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৩৩.১৩ পয়েন্টে। সিএসইতে আজ ১৪৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫৪টির দর বেড়েছে, কমেছে ১৫টির আর ৭৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭০ কোটি ৩১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ইসলাম/

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে