ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আনোয়ার গ্যালভানাইজিংয়ের পরিশোধিত মূলধন বাড়ানোর নির্দেশ

২০২২ নভেম্বর ২১ ২১:২৬:২৯
আনোয়ার গ্যালভানাইজিংয়ের পরিশোধিত মূলধন বাড়ানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেডের পরিশোধিত মূলধন বাড়ানোর নির্দেশ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

রোববার (২০ নভেম্বর) কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালকের কাছে এ সংক্রান্ত একটি চিঠি দিয়েছে বিএসইসি।

বিএসইসির উপ-পরিচালক মো. রতন মিয়ার স্বাক্ষর করা ওই চিঠিতে বলা হয়, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের পাবলিক ইস্যু বিধি-২০১৫ অনুযায়ী তালিকাভুক্ত কোম্পানির পরিশোধিত মূলধন কমপক্ষে ৩০ কোটি টাকা হতে হবে। এ জন্য ২০২৩ সালের ৩০ মে এর মধ্যে কোম্পানির পরিশোধিত মূলধন ৩০ কোটি টাকা করতে হবে। অন্যথায় কোম্পানির শেয়ার এসএমই মার্কেটে লেনদেনের জন্য স্থানান্তর করা হবে।

এছাড়াও আগামী ৩০ কার্যদিবসের মধ্যে পরিশোধিত মূলধন বৃদ্ধির লক্ষ্যে একটি নির্দিষ্ট প্রস্তাব কমিশনে জমা দেওয়ার নির্দেশনাও দেওয়া হয়েছে চিঠিতে।

১৯৯৬ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত আনোয়ার গ্যালভানাইজিংয়ের বর্তমান পরিশোধিত মূলধন ১৬ কোটি ৭৭ লাখ টাকা। ফলে কোম্পানিটির শেয়ার সংখ্যা ১ কোটি ৬৭ লাখ ৭০ হাজার ৬০০টি। এর মধ্যে উদ্যোক্তা পরিচালকদের কাছে রয়েছে ৩৫.৩২ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের ২৭.১৩ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৩৭.৫৫ শতাংশ শেয়ার।

কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ১০০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ২০ শতাংশ ক্যাশ ও ৮০ শতাংশ বোনাস ডিভিডেন্ড।

আলম/

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে