ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্সের আইপিও আবেদন শুরু রোববার

২০২২ নভেম্বর ১৭ ১১:২৩:২১
ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্সের আইপিও আবেদন শুরু রোববার

নিজস্ব প্রতিবেদক: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের প্রক্রিয়াধীন ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স কোম্পানির আইপিও আগামী রোববার ২০ নভেম্বর থেকে শুরু হবে। আবেদন গ্রহণ চলবে ২৪ নভেম্বর পর্যন্ত। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটি ১০ টাকা মূল্যে ২ কোটি ২৬ লাখ শেয়ার ইস্যুর মাধ্যমে ২০ কোটি ২৬ লাখ টাকা সংগ্রহ করবে।

উত্তোলিত অর্থ কোম্পানিটি শেয়ারবাজারে বিনিয়োগ, সরকারি ডিপোজিট ক্রয়, স্থায়ী আমানতে বিনিয়োগ এবং আইপিও খরচ খাতে ব্যবহার করবে।

এর আগে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) গত ১৫ সেপ্টেম্বর কোম্পানিটির আইপিও অনুমোদন করেছে।

৩১ ডিসেম্বর, ২০২১ অর্থবছরের নিরিক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা হয়েছে (ইপিএস) ১ টাকা ৮২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) (পুন:মূল্যায়ন ছাড়া) হয়েছে ১৭ টাকা ৪৮ পয়সা। আর পুনর্মূল্যায়ন পরবর্তী এনএভি ২০ টাকা ৯৬ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট, প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট ও ইসি সিকিউরিটিজ।

কোম্পানির নিরীক্ষক হিসেবে হিসাবে কাজ করছে আফতাব অ্যান্ড কোং চার্টার্ড একাউন্ট্যান্টস।

বিএসইসির শর্তানুসারে শেয়ারবাজারে তালিকাভুক্তির পূর্বে কোম্পানিটি কোন প্রকার ডিভিডেন্ড ঘোষণা, অনুমোদন বা বিতরণ করতে পারবে না।

এএসএম/

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে