ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে বিদ্যুৎ ও জ্বালানি খাতের ৮ কোম্পানিতে

২০২৩ জানুয়ারি ১৮ ১৯:২০:১৩
প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে বিদ্যুৎ ও জ্বালানি খাতের ৮ কোম্পানিতে

নিজস্ব প্রতিবেদক: প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে বিদ্যুৎ ও জ্বালানি খাতের ৮ কোম্পানিতে নভেম্বর মাসের তুলনায় ডিসেম্বর মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ৯টি কোম্পানির, কমেছে ৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৬টি কোম্পানির।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে জানা গেছে, বিদ্যুৎ ও জ্বালানি খাতের প্রাতিষ্ঠানিক বিনিয়োগ পর্যালোচনা করলে দেখা যায়, সবচেয়ে বেশি বিনিয়োগ কমেছে পদ্মা অয়েলের এবং সবচেয়ে কম প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে অ্যাসোসিয়েটেড অক্সিজেনে।

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমা ৮ কোম্পানি হলো: পদ্মা অয়েল, লুব-রেফ, মেঘনা পেট্রোলিয়াম, ইস্টার্ন লুব্রিকেন্টস, যমুনা ওয়েল, জিবিবি পাওয়ার, ডরিন পাওয়ার এবং অ্যাসোসিয়েটেড অক্সিজেন।

পদ্মা অয়েল

কোম্পানিটিতে ৩১ ডিসেম্বর ২০২২ প্রাতিষ্ঠানিক বিনিয়োগ হয়েছে ৩১.৯২ শতাংশ। এর আগের মাস ৩০ নভেম্বর ২০২২ তা ছিল ৩২.৬৮ শতাংশ। এক মাসের ব্যবধানে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ০.৭৬ শতাংশ।

লুব-রেফ

কোম্পানিটিতে ৩১ ডিসেম্বর ২০২২ প্রাতিষ্ঠানিক বিনিয়োগ হয়েছে ২২.২০ শতাংশ। এর আগের মাস ৩০ নভেম্বর ২০২২ তা ছিল ২২.৫৮ শতাংশ। এক মাসের ব্যবধানে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ০.৩৮ শতাংশ।

মেঘনা পেট্রোলিয়াম

কোম্পানিটিতে ৩১ ডিসেম্বর ২০২২ প্রাতিষ্ঠানিক বিনিয়োগ হয়েছে ৩৩.৪০ শতাংশ। এর আগের মাস ৩০ নভেম্বর ২০২২ তা ছিল ৩৩.৬১ শতাংশ। এক মাসের ব্যবধানে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ০.২১ শতাংশ।

ইস্টার্ন লুব্রিকেন্টস

কোম্পানিটিতে ৩১ ডিসেম্বর ২০২২ প্রাতিষ্ঠানিক বিনিয়োগ হয়েছে ৬.৬২ শতাংশ। এর আগের মাস ৩০ নভেম্বর ২০২২ তা ছিল ৬.৭৪ শতাংশ। এক মাসের ব্যবধানে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ০.১২ শতাংশ।

যমুনা অয়েল

কোম্পানিটিতে ৩১ ডিসেম্বর ২০২২ প্রাতিষ্ঠানিক বিনিয়োগ হয়েছে ২৮.৩৭ শতাংশ। এর আগের মাস ৩০ নভেম্বর ২০২২ তা ছিল ২৮.৪৩ শতাংশ। এক মাসের ব্যবধানে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ০.০৬ শতাংশ।

জিবিবি পাওয়ার

কোম্পানিটিতে ৩১ ডিসেম্বর ২০২২ প্রাতিষ্ঠানিক বিনিয়োগ হয়েছে ১৫.৪৪ শতাংশ। এর আগের মাস ৩০ নভেম্বর ২০২২ তা ছিল ১৫.৪৮ শতাংশ। এক মাসের ব্যবধানে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ০.০৪ শতাংশ।

ডরিন পাওয়ার

কোম্পানিটিতে ৩১ ডিসেম্বর ২০২২ প্রাতিষ্ঠানিক বিনিয়োগ হয়েছে ১৮.৭৪ শতাংশ। এর আগের মাস ৩০ নভেম্বর ২০২২ তা ছিল ১৮.৭৭ শতাংশ। এক মাসের ব্যবধানে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ০.০৩ শতাংশ।

অ্যাসোসিয়েটেড অক্সিজেন

কোম্পানিটিতে ৩১ ডিসেম্বর ২০২২ প্রাতিষ্ঠানিক বিনিয়োগ হয়েছে ২৪.৫৬ শতাংশ। এর আগের মাস ৩০ নভেম্বর ২০২২ তা ছিল ২৪.৫৭ শতাংশ। এক মাসের ব্যবধানে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ০.০১ শতাংশ।

এছাড়া, ছয় কোম্পানির প্রাতিষ্ঠানিক বিনিয়োগ অপরিবর্তিত রয়েছে। কোম্পানিগুলো হলা: বিডি ওয়েল্ডিং, সিভিও পেট্রোকেমিক্যাল, খুলনা পাওয়ার, লিন্ডে বিডি, তিতাস গ্যাস এবং ইউনাইটেড পাওয়ার।

হাবিব/

পাঠকের মতামত:

বিশেষ প্রতিবেদন এর সর্বশেষ খবর

বিশেষ প্রতিবেদন - এর সব খবর



রে